আসাদুল হক সবুজ, বরগুনাঃ “মাদক সেবন রোধ করি” সুস্থ সুন্দর জীবন গড়ি” এই শ্লোগানে বরগুনায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২২ উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন ও বরগুনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

রবিবার (২৬ জুন) সকাল ১০টায় একটি একটি র‍্যালি বরগুনা সরকারী কলেজ ক্যাম্পাস চত্বর প্রদক্ষিণ করে। পরে বরগুনা সরকারি কলেজ মিলানায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শুভ্রা দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক, বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মতিউর রহমান, বরগুনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এনামুল কবির খোকন, সাধারণ সম্পাদক জহিরুল হক, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক সবুজসহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সুখী সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে হলে প্রথমে তরুণ প্রজন্মকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করতে হবে। মাদক শুধু এক জন ব্যক্তি নয়, একটি পরিবার, সমাজ এমনকি সমগ্র দেশের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাই মাদক নির্মূলে অভিভাবকদেরও সতর্ক দৃষ্টি রাখতে হবে। আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে।

যে যেখানে আছে সেখান থেকেই কোন মাদকসেবী বা মাদক বিক্রেতার সন্ধান পেলে 999 ফোন দিয়ে পুলিশকে তথ্য জানাতে আহবান করেন তারা। একই সাথে মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখে বরগুনাকে মাদক মুক্ত করারও আশ্বাস প্রদান করা হয়।